Translate

Wednesday, December 12, 2012

মেডিকেল এ চান্স পাননি তাই মন খারাপ স্বল্প ব্যায়ে বিদেশ থেকে


মেডিকেল এ চান্স পাননি তাই মন খারাপ

আমাদের অনেকের রেজাল্ট ভাল থাকা সত্ত্বেও মেডিকেল এ চান্স হল না।তাই নিয়ে মন খারাপ করার কিছু নাই।
আসেন একটু বাস্তবতায় যাই,বাংলাদেশ এ মেডিকেল সিট সংখ্যা  প্রায় ২৭০০+।
বেসরকারি কলেজ মিলিয়ে প্রায় ৪০০০ এর    বেশি।কিন্তু ৫৩ হাজার এর বেশি এক্সাম দিয়েছ।প্রায় সবার রেজাল্ট ডবল A+ ছিল।কিন্তু তারপরে ও যারা চান্স  পেলনা,তাহলে তারা কি করবে?আমার এই টিউনটি মুলত তাদের জন্য যাদের মেডিকেল এ পড়ার ইচ্ছে আছে কিন্তু চান্স  পাননি তারা কি করবেন।কিংবা কারো রেজাল্ট H.S.C  তে একটু খারাপ হয়ে গেছে।
অনেকের ই ভাবছেন বাহিরে যেয়ে MBBS করবেন।কিন্তু বাহিরে যাবার আগে যে জিনিসটা খেয়াল রাখতে হবে যে আপনি  যে ইউনিভার্সিটি তে admission নিবেন,তা BMDC অনুমদিত কিনা।এখন প্রায় ছেলারা/মেয়েরা CHINA যেয়ে  MBBS করছে কিন্তু তারা খেয়াল ই করেনা ঐ ইউনিভার্সিটি টা BMDC অনুমদিত কিনা।
আমার রেজাল্ট খারাপ ছিল না।কিন্তু চান্স হল না।মেডিকেল এ পড়ার ইচ্ছা ছিল তাই বাহিরে যাবার জন্য নিজেকে ঠিক করলাম।ঠিক করলাম যে CHINA যাব।প্রায় কথাবার্তা ok।কিন্তু আমি BMDC  তে যেয়ে দেখি ঐ ইউনিভার্সিটি BMDC অনুমদিত না।আমার মাথায় তখন বাশ।পরে ইন্টারনেট এর সার্চ এর মাধ্যমে দেখলাম UKRAINE  মেডিকেল পড়া।তারপর আমি LUGANSK STATE MEDICAL UNIVERSITY তে অ্যাপলই করলাম নিজে।BMDC এটা অনুমোদিত।তারপর চলে আসা।এখানে বাংলাদেশ বেসরকারি মেডিকেল কলেজ থেকে খরচ অনেক কম এবং পড়াশুনার মান অনেক অনেক ভাল।আমি
LUGANSK STATE MEDICAL UNIVERSITY
এ পড়ছি
UKRAINE এর best দুইটা মেডিকেল ইউনিভার্সিটি
আপনি চাইলে উপরের লিংক গুলুতে ক্লিক করে ইনফর্মেশন নিতে পারেন।আপনে নিজেই অ্যাপ্লাই করতে পারেন।কোন এজেন্ট এর দরকার হবে না।
কারো যদি ফ্যাশন ডিজাইন,আইন,বাবস্থপনা ,সাংবাদিকতা , পরিবেশ বিদ্যা বা অন্য ভালো বিষয়ে পরতে চান তাহলে এই  ইউনিভার্সিটি তে যোগাযোগ করতে পারেন।এই ইউনিভার্সিটি টি ইউরোপ এর top 100 ইউনিভার্সিটির মধ্যে অন্যতম।
আশাকরি,এই টিউনটি আপনাদের উপকার এ আসবে, বিশেষ করে যারা ইউরোপ এ উচ্চশিক্ষা গ্রহন করতে চান।
এটি আমার প্রথম টিউন, ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
ভবিষ্যতে আমার ইউনিভার্সিটি নিয়ে বিস্তারিত লিখব।
আপনাদের আর বিরক্ত করব না যদি কোন প্রশ্ন থাকে কমেন্ট করবেন।
বিস্তারিত তথ্য জানার থাকলে আমাকে ইমেইল করতে পারেন
Himu.bai@yahoo.com
সংগৃহীত - এ ই সাইট থেকে 

0 comments:

Post a Comment