Translate

Monday, June 25, 2012

অনলাইন আয়-রোজগার এর অলিগলি [পর্ব-০২]


অনলাইন আয়-রোজগার এর অলিগলি [পর্ব-০২] :: অর্থ উত্তোলনের পদ্ধতিসমূহ

এটি 16 পর্বের অনলাইন আয় রোজগার এর অলিগলি চেইন টিউনের 2 তম পর্ব
অনলাইনে আয় করতে গেলে প্রথমে একটি বিষয় আপনাকে মাথায় রাখতে হবে সেটি হল আপনি আপনার উপার্জিত ডলার কী ভাবে নিজের কাছে নিয়ে আসবেন। কেননা বাংলাদেশের প্রেক্ষাপটে সবগুলো পদ্ধতি অনুসরণ করা সম্ভব নয়।

 
  অনলাইনে বর্তমান সময়ে সবচেয়ে বেশি জনপ্রিয় মাধ্যম হল পেপাল কিন্তু দু:খজনক হল বাংলাদেশে পেপাল সমর্থন করে না। তাই অধিকাংশ ক্ষেত্রে আমরা পিছিয়ে রয়েছি। বেশিরভাগ সাইট অনলাইনে কাজের পেমেন্ট পেপাল এর মাধ্যমে করে থাকে।  
 
এছাড়া বর্তমান সময় এলার্টপে,মানিবুকারসহ আরো বিভিন্ন পদ্ধতি প্রচলিত রয়েছে।

 

 তবে এলার্টপে অধিকাংশ সাইটে সমর্থন করে না। এবং অনলাইনে কোন কেনাকাটার সময় এলার্টপের ডলার ব্যবহার করা যায় না। আশার কথা এই যে আগামী সেপ্টেম্বর নাগাদ বাংলাদেশে পেপাল আসার সম্ভাবনা রয়েছে। পেপাল আসার মাধ্যমে আমাদের দেশে অনলাইনে আয়ের ক্ষেত্রে ব্যাপকভাবে সাহায্য দুয়ার খুলে দিবে। তখন আর হতাশ হতে হবে না যে কীভাবে অর্থ দেশে আনা যাবে। এখন বিভিন্ন ভাবে পেপালের ডলার দেশে আনা যায়। বিদেশে আত্নীয়স্বজন থাকলে তাদের মাধ্যমে পেপাল একাউন্ট তৈরি করে ডলারগুলো আনা যায়। তবে সীমিত সংখ্যক সুবিধা পাচ্ছেন। ঝুকিপূর্ণ হত্তয়ার কারণে আমাদেরকে অন্যান্য পদ্ধতিসমূহ সর্ম্পকে পর্যাপ্ত ধারণা থাকা প্রয়োজন
    
আর যদি একান্তভাবে এসকল ঝামেলায় না যেতে চান তবে অনলাইনে অর্জিত ডলার বিক্রয় করার ব্যবস্থা রয়েছে। বাংলাদেশী অনেকেই ডলার কিনে থাকেন অনলাইনে। তবে ক্ষেত্রে অবশ্যই হাতে হাতে টাকা আদান-প্রদান করা শ্রেয়। এত ঝামেলা না করে একটি একাউন্ট খুজে ফেলুন আপনার পছন্দের মাধ্যম এ। ব্যাংক ডলার আনতে কিংবা বিভিন্ন পদ্ধতি সর্ম্পকে নতুন করে আলোচনার প্রয়োজন নেই এই টিউনে।
- উপরোক্ত টিউনটি করেছেন : swordfish | প্রকাশিত হয়েছে  টেক্‌ টিউন্‌স এ|
উপরোক্ত আলোচনার ১ম পর্ব পড়তে হলে দেখুন । 

0 comments:

Post a Comment